সূচকের মিশ্র প্রবণতায় সপ্তাহ শুরু

প্রকাশঃ সেপ্টেম্বর ৬, ২০১৫ সময়ঃ ৪:৩৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

up & down logoসূচকের মিশ্র প্রবণতায় সপ্তাহ শুরু করেছে দেশের দুই প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) । তবে আগের দিনের তুলনায় লেনদেন কমেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন উভয়ই কমেছে।

রবিবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৬ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৭৭২ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএসইএস সূচক ১ পয়েন্ট কমে এক হাজার ১৭৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে এক হাজার ৮১৯ পয়েন্টে স্থির হয়।
এদিন লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৮৪টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দাম।

টাকার অংকে লেনদেন হয়েছে ৪৩৪ কোটি ০৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন হয়েছিলো ৪৯৮ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। বৃহস্পতিবার লেনদেন হয়েছিলো ৩৮ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের। এদিন সিএসই সার্বিক সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৮ হাজার ৮৮৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৪টি কোম্পানির, দর কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির।

প্রতিক্ষণ/এডি/ডিএইচ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G